ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক , তা সত্যেও আমরা অনেকেই ধূমপান করেই থাকি। যদি আপনি ধূমপায়ী হন তাহলে নিচের খাবার গুলি খেতে ভুলবেন না। পা...

আপনি কি ধূমপায়ী ? তাহলে খান এই খাবারগুলি !

By 7:19:00 AM ,

ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক , তা সত্যেও আমরা অনেকেই ধূমপান করেই থাকি। যদি আপনি ধূমপায়ী হন তাহলে নিচের খাবার গুলি খেতে ভুলবেন না।
পালং শাক

পালং শাকে প্রচুর পরিমান ফলিক অ্য়াসিড এবং নানা ধরনের ভিটামিন আছে। যা শরীর থেকে জমে থাকা নিকোটিন বের করতে সাহায্য করে।


ব্রকোলি

ব্রকোলি হচ্ছে এমন একটি খাবার যা ফুসফুসের সুস্বাস্থ্য়ের ক্ষেত্রে অত্যন্ত উপকারি। আর এই খাবারটি নিকোটিনকে দুর করতে সাহায্য করে।
আপনি কি ধূমপায়ী ? তাহলে খান এই খাবারগুলি !

কমলালেবু

কমলালেবু ভিটামিন সি-তে পরিপূর্ণ। এতে প্রচুর পরিমানে অ্যান্টিঅক্সিডেন্টও থাকে। যা শরীরকে ডিটক্সিফাই করতে সাহায্য করে। কমলালেবু খেলে শরীরে নিকোটিন জমতে পারে না।

গাজর

গাজর ভিটামিন এ-তে পরিপূর্ণ। এতে প্রচুর পরিমানে ভিটামিন কে এবং ভিটামিন সি-ও রয়েছে। যা আপনার শরীর থেকে বর্জ্য পদার্থ দুর করতে সাহায্য করে। এমনকী নিকোটিনও শরীরে জমতে দেয় না।

বেরি

স্ট্রবেরি, রাস্পবেরি, ব্লুবেরি প্রভৃতি বেরি জাতীয় ফল ভিটামিন সি-এ পরিপূর্ণ। এই ফলগুলি রক্তে পরত ফেলা নিকোটিনকে শরীর থেকে বের করে দিতে সাহায্য করে।

বেদানা

বেদানা হচ্ছে এমন ফল যা ধূমপায়ীদের পক্ষে অত্যন্ত উপকারি। যারা নিজের শরীরকে ডিটক্সিফাই করতে চান তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বেদানা।

কিউই

কিউই আরও একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ফল। যা ফুসফুস এবং রক্তে জমে থাকা নিকোটিনকে দূর করতে সাহায্য করে।
সোর্স - bangla.eenaduindia.com

You Might Also Like

0 comments

Advertisement