ভারতে উইকএন্ড কাটানোর মনোরম জায়গার সন্ধান কোলাড:  মুম্বই থেকে মাত্র ১২১ কিলোমিটার দূরে প্রাকৃতিক জলময় এক সুন্দর দুনিয়া। নদীর জলে এলোমেলো...

অবসর সময়ে ছুটি কাটাতে ভারতের যে মনোরম জায়গা গুলিতে যেতে পারেন।

By 11:12:00 PM , , ,

ভারতে উইকএন্ড কাটানোর মনোরম জায়গার সন্ধান

কোলাড: 
মুম্বই থেকে মাত্র ১২১ কিলোমিটার দূরে প্রাকৃতিক জলময় এক সুন্দর দুনিয়া। নদীর জলে এলোমেলো খেলায় মাতাতে পারেন নিজেকেও।


টারকারলি: 
শান্ত পরিবেশে নিরিবিলিতে সময় কাটতে যেতে পারেন সেখানে। দেববাগ বিচ, ভোগ্যেভ বিচ এবং তোনডাভ্যালি বিচের অসাধারণ পরিবেশ আপনার সময়কে আনন্দমুখর করে তুলবেই।

দুধসাগর ফলস: 
মুম্বই থেকে ৫৯৪ কিলোমিটার দূরে এই জলপ্রপাত। স্বচ্ছ জলের ধারা ও প্রাকৃতিক সৌন্দর্য শুধু আপনাকে আনন্দ দেবে তাই নয়, পলিউশনে ভরা জীবন থেকেও নিস্তার দেবে।

ভান্দারদারা:
 চারদিকে সবুজ গাছ, পাহাড় ও জলপ্রপাতের ধারা এখানকার পরিবেশকে অপূর্ব সুন্দর করে তুলেছে। আপনি যদি এমন শান্তির খোঁজে থাকেন, তবে বেরিয়ে পড়ুন।
ভারতের যে মনোরম জায়গা গুলিতে
তাজমহল


ঋষিকেশ:
দিল্লি থেকে মাত্র ২৩৯ কিলোমিটার দূরে হিমালয়ের পাদদেশে এক সুন্দর শহর। ট্রেকিং, নৌকো সওয়ারি, ক্লিফ হ্যাঙ্গিংয়ের সঙ্গে খুশির মেজাজে সময় কাটাতে চাইলে পাড়ি দিতে পারেন ঋষিকেশের উদ্দেশে।

ধানাউলটি: 
সমুদ্রতল থেকে ৮,৩০০ ফুট উপরে বরফে ঢাকা পাইনের জঙ্গলে কাটাতে পারেন একান্ত মুহূর্ত। তার সঙ্গে আনন্দ নিতে পারেন ট্রেকিং, রক ক্লাইম্বিং, পর্বতের আঁকাবাঁকা পথ ধরে মোটর বাইকিং ও স্নো ক্যাম্পিং। দিল্লি থেকে মাত্র ৩০২ কিলোমিটার দূরত্বে রয়েছে ধানাউলটি।

ধর্মশালা:
 দিল্লি থেকে ৪৮১ কিলোমিটার দুরে হিমালয়ের পাদদেশে সুন্দর জায়গাগুলোর মধ্যে অন্যতম সুন্দর জায়গা। ব্যস্ততা, মানসিক চাপ থেকে মুক্তি পেতে যেতেই পারেন সেখানে। দেখবেন, কেমন আপনার মন কেমন ফুরফরে হয়ে উঠেছে।

কুফ্রি: 
দিল্লি থেকে ৩৬৭ কিলোমিটার দুরে হিমালয়ের পাদদেশে বরফে ঢাকা এই শহর। যার সৌন্দর্য দেখলে মনে হবে ছবির মতো।

মানালি: 
পর্যটন কেন্দ্রের মধ্যে অন্যতম আকর্ষণীয় মানালি। দিল্লি থেকে ৫৪৬ কিলোমিটার দূরে বরফে ঢাকা পাহাড়ের কোলে কাটাতে পারেন কয়েকটা দিন।

মাচিনবেলে:
 বেঙ্গালুরু  থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে, সেখানেই মিলবে খুশির মুহূর্ত। কায়াকিং, ট্রেকিংয়ের মতো অ্যাডভেঞ্চারাস খেলাধুলোর মজাও নিতে পারেন।

শিবানাসামুদ্রা জলপ্রপাত
 অপরূপ প্রাকৃতিক পরিবেশ, বেঙ্গালুরু থেকে ১৩৫ কিলোমিটার দুরে।

ইয়েলাগিরি পর্বত: 
চরম গরমের দিন আসতে চলেছে, আর আপনি যদি হাত থেকে বাঁচতে দূরে কোথাও যাওয়ার পরিকল্পনা করেন, তবে এটি আদর্শ জায়গা। বেঙ্গালুরু থেকে ১৫৮ কিলোমিটার দূরে অবস্থিত অন্যতম পর্যটন কেন্দ্র।

ওয়ানাদ:
 পশ্চিম ঘাট পর্বতের পাদদেশে অন্যতম সুন্দর জায়গা। পাহাড় ও পাহাড়ের কোলে বয়ে যাওয়া ঝরনা আপনাকে দেবে খুশির মেজাজ। বেঙ্গালুরু থেকে এর দূরত্ব ২৬৫ কিলোমিটার।

সান্দাকফু: 
কলকাতা থেকে ৬৩৭ কিলেমিটার দূরে এক অসাধারণ সুন্দর জায়গা। দু-চার দিনের ছুটি কাটাতে ব্যাগ প্যাক করতেই পারেন এর উদ্দেশে।

মন্দারমণি: 
সমুন্দ্র যদি আপনার প্রিয় হয়, তবে যেতে পারেন এখানকার সমুন্দ্র সৈকতে। প্রিয়জনের সঙ্গে একান্ত মুহূর্ত কাটাতে পারেন। কলকাতা থেকে এর দূরত্ব মাত্র ১৬৫ কিলোমিটার।

দার্জিলিং: 
সবুজে মোড়া পাহাড়, পাহাড়ের গা বেয়ে বয়ে যাওয়া আঁকাবাঁকা রাস্তা। দার্জিলিং চায়ের স্বাদ পেতে বেরিয়ে পড়ুন। কলকাতা থেকে ৬১৩ কিলোমিটার দূরে রয়েছে চোখধাঁধানো জায়গাটি।

পুরুলিয়া:
প্রচুর কাজের চাপের ফাঁকে উইকেন্ড কাটাতে যেতে পারেন পুরুলিয়ায়। কলকাতা থেকে ২৪৭ কিলোমিটার দূরে শহর ছাঁড়িয়ে অন্য মেজাজে বেশ কাটবে দিন।

মিরিক: 
আপনি ঘুরতে ভালোবাসেন অথচ মিরিকে যদি না গিয়ে থাকেন, তবে অনেককিছু মিস করছেন।  কলকাতা থেকে ৫৯৬ কিলোমিটার দূরে মিরিকের প্রাকৃতিক সৌন্দর্য আপনার ভ্রমণের প্ল্যানকে সার্থক করবে। সোর্স - bangla.eenaduindia.com

You Might Also Like

0 comments

Advertisement